দারুণ স্বাদে বানান চিকেন ফ্রাইড রাইস রেসিপি

সুস্বাদু বাঙালি খাবারের অন্যতম অনুষঙ্গ মুরগির মাংস। বাড়ির অনুষ্ঠান হোক বা অতিথি আপ্যায়ন হোক, চিকেন আইটেম অবশ্যই আবশ্যক। তাই আজ স্বাস্থ্যকথা পাঠকদের জন্য নিয়ে এসেছি একটি সুস্বাদু চিকেন ফ্রাইড রাইস রেসিপি। চলুন জেনে নিই কিভাবে ঘরেই রান্না করবেন চিকেন ফ্রাইড রাইস।


প্রয়োজনীয় উপকরণ:

মুরগির টুকরো 1 কাপ, পোলাওয়ের চাল 500 গ্রাম, গাজর, মটর, পেঁয়াজ কাটা - তিনটিই আধা কাপ, আদা-রসুন টুকরা 1 চা চামচ, পেঁয়াজ আধা কাপ, দারুচিনি এলাচ 2-3 টুকরা, কাঁচা মরিচ 5-6 টি, টমেটো সস ১ টেবিল চামচ, ওয়েস্টার সস ১ টেবিল চামচ, ১ টেবিল চামচ, সাদা গোলমরিচ গুঁড়া আধা কাপ, ডিম ২ তেল/মাখন আধা কাপ, লবণ স্বাদমতো।

বাংলা সহজ রেসিপি Cooking recipes রান্না রেসিপি কুকিং রেসিপি Cooking bd chicken ঝটপট রান্নার রেসিপি Cooking bd food আধুনিক রান্না রান্না শেখা my bangladesh kitchen pdf


আপনি যদি চান, আপনি এটি আরও আকর্ষণীয় করতে কাটা পেঁয়াজ পাতা যোগ করতে পারেন।


কিভাবে রান্না করে:

পোলাওয়ের চাল ধুয়ে কিছুক্ষণ ভিজিয়ে পানি ঝরিয়ে রাখুন। পাত্রটি চুলায় রেখে পানি গরম করুন, পানি ফুটে উঠলে চাল দিন।

মুরগির টুকরোগুলো ধুয়ে পানি ঝরিয়ে নিন, সামান্য লবণ দিয়ে ফুটিয়ে নিন। চাল হালকা সেদ্ধ হলে পানি ঝরিয়ে নিন। চাল যেন শক্ত হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

কাটা সবজি ভালো করে ধুয়ে স্টিম করুন। ডিম ভেঙ্গে গরম তেলে ভাজুন।

এবার কড়াই বা প্যানে তেল গরম করে পেঁয়াজ, আদা-রসুন হালকা বাদামি না হওয়া পর্যন্ত ভাজুন এবং মাংসের কিমা দিয়ে নাড়তে থাকুন। কাটা, ফেটানো ডিম ও গোলমরিচের গুঁড়া দিয়ে ভালো করে মেশান এবং ৩ মিনিট রাখুন। নামিয়ে গরম গরম পরিবেশন করুন মজাদার চিকেন ফ্রাইড রাইস।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url