বানিয়ে ফেলুন মজাদার চিকেন রেসিপি

রেস্তোরাঁয় যাওয়ার সামর্থ্য থাকলেও সময়ের অভাবে বা রেস্তোরাঁর খাবারের মান নিয়ে সন্দেহের কারণে অনেকেই পারেন না। তাই ঘরে বসেই উপভোগ করুন রেস্টুরেন্টের খাবারের স্বাদ। আজ আপনাদের জন্য নিয়ে এলাম ভিন্ন ভিন্ন দুটি মুরগির রেসিপি। আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন ।


চিকেন লেগ পিস তন্দুরি:

উপকরণ: মুরগির লেগ পিস ৪ টুকরো, টক দই আধা কাপ, আদা বাটা এক টেবিল চামচ, রসুনের পেস্ট এক চা চামচ, লাল মরিচের গুঁড়া দুই চা চামচ, ভিনেগার দুই টেবিল চামচ, লবণ স্বাদমতো, চিনি এক চা চামচ, অর্ধেক . সরিষার তেল এক কাপ।


কিভাবে তৈরী করে:

পায়ের টুকরোগুলো ভালো করে ধুয়ে টক দই, আদা, রসুন, মরিচের গুঁড়া, পেপারিকা পাউডার, ভিনেগার, লবণ ও চিনি দিয়ে ১৫ মিনিট ম্যারিনেট করে রাখুন। একটি ফ্রাইং প্যানে ম্যারিনেট করা টুকরোগুলো ভালো করে ভেজে নিন। তারপর প্রতিটি ড্রামস্টিক এক মিনিটের জন্য চুলায় জ্বাল দিন। সাজিয়ে পরিবেশন করুন। টমেটো এবং শসার সালাদ দিয়ে পরিবেশন করুন।

রান্না শেখা my bangladesh kitchen pdf বাঙালি রান্না সহজ রান্না রেসিপি Cooking videos রান্নার রেসিপি দেখান ভালো ভালো রান্নার রেসিপি Youtube cooking bd


ক্রিস্পি চিকেন ফ্রাই:

চিকেন 1টি 8 টুকরা করে কাটা, কনডেন্সড মিল্ক ½ কাপ, ময়দা 1 কাপ, লবণ স্বাদমতো, গোলমরিচ গুঁড়া ½ চা চামচ, সরিষার গুঁড়া ½ কাপ, কর্নফ্লেক্স বা চিপস ½ কাপ, স্বাদমতো তেল।


রেসিপি:

একটি প্লাস্টিকের ব্যাগে ময়দা, লবণ, গোলমরিচের গুঁড়া, কর্নফ্লেক্স বা চিপস, সরিষার গুঁড়া মিশিয়ে নিন। মুরগির টুকরোগুলো দুধে কিছুক্ষণ রেখে বের করে নিন। এবার ময়দার মিশ্রণে মাংসের টুকরো দিয়ে প্যাকেটের মুখ বন্ধ করে খুব ভালো করে নেড়ে নিন।

ফ্রাইপ্যানে বা অন্য কোনো পাত্রে তেল গরম করে মাংসগুলো দিয়ে দিন। কিছুক্ষণ পর চুলার আঁচ কমিয়ে ঢাকনা দিয়ে ভাজতে থাকুন। মাংসের ভেতরটা সেদ্ধ হবে তবে নরম হবে না। এবার ঢাকনা খুলে চুলার আঁচ বাড়িয়ে সোনালি হওয়া পর্যন্ত ভাজুন। ঠিক আছে, আপনার কাঙ্খিত চিকেন ফ্রাই হয়ে গেছে। এবার আপনার পছন্দের সসের সাথে গরম গরম ক্রিস্পি চিকেন ফ্রাই পরিবেশন করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url